Suggestion

ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২২

করোণা মহামারীর কারণে শিক্ষাব্যবস্থার যে ক্ষতি হয়েছে তা হয়ত পুষিয়ে নেওয়া সম্ভব নয়, কিন্তু সেশনজটের যে সমস্যা তৈরি হয়েছে তা সমাধান করার লক্ষ্যে সরকার খুব দ্রুত সব ধরনের পাবলিক পরীক্ষা গুলো নেয়ার তাগিদ দিচ্ছে। আপনারা ইতিমধ্যে দেখেছেন এসএসসি এইচএসসি পরীক্ষাগুলো খুব অল্প সময়ের মধ্যে নিয়ে সেগুলোর ফলাফল প্রকাশ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় অনার্স ও ডিগ্রী পরীক্ষাগুলো ও খুব শীঘ্রই অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এই মহামারীর ভেতরে শিক্ষার্থীরা যেখানে অনুমান করতে পারেনি কোন সময়ে তাদের পরীক্ষা হতে পারে সেখানে প্রস্তুতি তো অনেক দূরের কথা। আমাদের শিক্ষার্থীদের মধ্যে অধিকাংশই পরীক্ষার রুটিন হাতে না পাওয়া পর্যন্ত পড়ার টেবিলে বসতে চায় না। অনার্স ও ডিগ্রিতে পড়ুয়া বেশির ভাগ শিক্ষার্থী পরীক্ষার কিছুদিন আগে পড়াশোনা শুরু করে। কম সময়ের মধ্যেই পড়াশোনা করে তার একটি ভালো প্রস্তুতি গ্রহণ করার চেষ্টা করে। তবে এর জন্য তারা শর্টকাট রাস্তা ফলো করার চেষ্টা করে বেশি।

ব্যতিক্রম সাজেশন ডিগ্রি ৩য় বর্ষ ২০২২

শর্টকাট রাস্তা ফলো করতে গিয়ে অনেকে বিপাকে পড়েন। তারা আসলে বুঝতে পারেনা পড়াশোনা কোথায় থেকে শুরু করবে। এবছর করো না মহামারীর কারণে শিক্ষার্থীরা আরো বেশি কনফিউশন এর মধ্যে রয়েছে। যেহেতু তাদের কোনো আগাম ধারণা ছিল না পরীক্ষার রুটিন নিয়ে তাই পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করতে তাদের অনেক বিপাকে পড়তে হয়েছে।

আপনারা জানেন আমরা প্রতিবছরই পরীক্ষার কিছুদিন আগে আমাদের ওয়েবসাইটে সকল বিষয়ের সাজেশন দিয়ে থাকি। যারা নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করেন তারা নিশ্চয়ই জানেন আমাদের সাজেশন গুলো কতটা কার্যকর ও পরীক্ষায় কমন এর উপযোগী হয়ে থাকে। আমরা সব সময় শিক্ষার্থীদের কল্যাণের জন্য অনেক পরিশ্রমের পর সাজেশন গুলো ওয়েবসাইটে আপলোড করি।

এই বছর যেহেতু আপনাদের পরীক্ষার প্রস্তুতি তুলনামূলক অনেকটা খারাপ তাই আপনাদের কথা ভেবে আমরা প্রতিটি বিষয়ের সর্বোচ্চ কমন উপযোগী সাজেশন তৈরি করেছি। ডিগ্রি প্রথম বর্ষ দ্বিতীয় বর্ষ সাজেশন ইতিমধ্যেই আমরা আমাদের ওয়েবসাইটে দিয়েছি। আজ আমরা ডিগ্রি তৃতীয় বর্ষের সাজেশন নিয়ে আপনাদের সামনে এসেছি। আশা করি এই সাজেশন আপনাদের অনেক সাহায্য করবে আপনাদের পরীক্ষার সুন্দর ও গোছালো প্রস্তুতি গ্রহণ করতে।

ডিগ্রি ৩য় বর্ষের ইংরেজি সাজেশন ২০২২

পরীক্ষার আগে কম সময় পেলে বিস্তারিত পড়াশোনা করাটা অনেক কঠিন হয়ে পড়ে। অনেক শিক্ষার্থী ধৈর্য ধরে পাঠ্য বই পুরোটা পড়তে চান না। আর অনেক সময় তারা পড়া পড়া গুলো গুছিয়ে নিতে চান কিন্তু দিশেহারা হয়ে পড়েন। আসলে সঠিক দিকনির্দেশনা ছাড়া গোছালো প্রস্তুতি গ্রহণ করা সম্ভব নয়। বিগত দিনে ডিগ্রী তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য আমরা অনেক কার্যকর পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেছি এবং তা থেকে শিক্ষার্থীরা অনেক উপকৃত হয়েছে। কলেজ লেভেল পার করে আসার পরে শিক্ষার্থীরা তেমনভাবে পড়াশোনায় মনোযোগী হতে পারেনা।

পড়াশোনা ঠিকভাবে মনোযোগী না হতে পারায় পরীক্ষার আগ মুহূর্তে তারা কোন কূলকিনারা খুঁজে পায়না। সেই সময়ে শিক্ষার্থীরা এমন কোন রাস্তা খুঁজে যার মাধ্যমে খুব সহজেই পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করে ভালো একটি ফলাফল অর্জন করতে পারে। হ্যাঁ, ভালো ফলাফল অর্জন করার জন্য অবশ্যই পরিশ্রমের দরকার। কিন্তু পরিশ্রম কোন উপায়ে করতে হবে তা না জানা থাকলে সকল পরিশ্রমই জলে যাবে। তাই কোন উপায়ে পরিশ্রম করতে হবে তা জানার জন্য নিয়মিত আমাদের সাথে থাকতে হবে।

ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার্থীদের জন্য তাদের চূড়ান্ত পরীক্ষা টি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। কারণ ডিগ্রী শেষ বর্ষের পরীক্ষায় ভালো ফলাফল করা অত্যন্ত জরুরী হয়ে দাঁড়ায়। নানারকম চাপে পড়ে তারা প্রস্তুতি ঠিকভাবে গ্রহণও করতে পারেন না। তার ওপর থাকে ইংরেজি সহ কিছু কঠিন বিষয়ে ফলাফল খারাপ করার ভয়।

পরীক্ষার সব ধরনের ভীতি দূর করতে আমরা সবসময় আপনাদের পাশে আছি। সঠিক দিক নির্দেশনার পাশাপাশি অভিজ্ঞ শিক্ষকদের পরামর্শ অনুযায়ী সাজেশন ও নোট আমরা নিয়মিত আমাদের ওয়েবসাইটে দিয়ে যাচ্ছি। খুব কম সময়ে যারা ভালো প্রস্তুতি গ্রহণ করার কথা ভাবছেন তারা কোন কিছু না ভেবে আজ-ই আমাদের সাজেশন ফলো করে পড়ার টেবিলে বসে যান। অবশ্যই ভালো ফলাফল করার জন্য পরিশ্রম করতে হবে, আর সেই পরিশ্রম হতে হবে সঠিক রাস্তায়।

ডিগ্রি তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য আমাদের সাজেশন হবে অত্যন্ত কার্যকর। এই সাজেশন কে ফলো করে পরিশ্রম করে গেলে অবশ্যই সফলতা ধরা দেবে। সময় নষ্ট না করে এখনই সংগ্রহ করুন আমাদের সাজেশন ও নোটগুলো, আর পড়ার টেবিলে সেগুলো চর্চা শুরু করে দিন।

ডিগ্রি তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য রইল অনেক অনেক শুভকামনা। ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল হাতে পাওয়ার পর তারা তাদের স্নাতক সম্পন্ন করবে এবং নতুন পথে পা বাড়াবে। তারা যেন তাদের লক্ষ্যে পৌঁছাতে পারে এই প্রার্থনা করি।
সকল ধরনের পাবলিক পরীক্ষা ও চাকরির পরীক্ষার পরামর্শ পেতে আমাদের সঙ্গে থাকুন। এছাড়া যেকোনো বিষয়ে জানতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। শিক্ষার্থীদের কল্যাণে আমরা সব সময় কাজ করে যাচ্ছি।

Al Imran

Al Imran lives in Tangail, Bangladesh. I am working as a freelancer for more than 4 years. I am very proud of being a Blogger.

Related Articles